,

নবীগঞ্জে বসতবাড়ি দখল :: প্রাণনাশের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছেন লন্ডন প্রবাসী

নবীগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জে জায়গা সম্পত্তি দখল ও জানমালের নিরাপত্তা হুমকির মুখে রেখে পালিয়ে বেড়াচ্ছেন এক লন্ডন প্রবাসী। তিনি প্রাণের ভয়ে নিজের বসতভিটা ছেড়ে এখন নবীগঞ্জ শহরে বসবাস করছেন, তার বাড়ি-ঘর প্রতিপক্ষের লোকজন দখল করেছে। মামলা করলেও পুলিশ কোন ব্যবস্থা নিচ্ছেনা বলে অভিযোগ করে গতকাল শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় নবীগঞ্জ শহরের ওসমানী রোডস্থ একটি চাইনিজ রেস্টুরেন্টে নবীগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এ অভিযোগ তুলে ধরেন।
তিনি বলেন, তার খালাতো ভাই আকাবির রহমান দীর্ঘদীন ধরে তার জমিজামা দখলের পায়তারায় লিপ্ত রয়েছে। এর আগেও সে প্রবাসী ফয়জুল হাসানকে হত্যার হুমকি দেয়। এ নিয়ে তাদের মধ্যে মামলা মোকদ্দমা চলমান রয়েছে। আকাবীর গংরা তাকে ও তার স্ত্রী সালমা বেগমকে প্রাণে হত্যা ও তার যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি দখল করে নিতে চায়। আকাবীর রহমান গংদের ভয়ে তিনি দেশে এসে বাড়ি দেখাশুনা করার জন্য যেতে পারেন না। তিনি গত ১০ ডিসেম্বর তিনি বাড়িতে আসেন। তিনি নবীগঞ্জ পৌরসভাধীন ছালামতপুর গ্রামে বসবাস করেন। বাড়ি-ঘর দেখাশুনা করার জন্য নবীগঞ্জের বাসা হতে মোটরসাইকেল যোগে রওয়ানা করে গত ২৭ ডিসেম্বর (বুধবার) সকাল সাড়ে ৯টার দিকে ৬নং কুর্শি ইউনিয়নের রাইয়াপুর গ্রামস্থ রাইয়াপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে রাস্তায় পৌছালে পূর্ব বিরোধের কারণে আকাবীর গংরা দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে তার পথরোধ করে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে ও তাকে মারধোর করে গুরুতর জখম করে এবং তার পকেটে থাকা নগদ দেড় লক্ষ টাকা নিয়ে যায়। তার ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে ফয়জুল হাসানকে তাদের কবল থেকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তিনি বাড়িতে আসলে আকাবীর গংরা তার প্রাণনাশ ও বাসায় হামলার হুমকি দিচ্ছে। প্রতিপক্ষের লোকজন তাদের বাড়ি-ঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়ে বা যে কোন ঘটনা ঘটিয়ে ফয়জুল হাসানকে হয়রানী করার হুমকি দিচ্ছেও বলেও জানান তিনি। বিবাদীদের অত্যাচারে তিনি নিরাপত্তাহীনতায় ভূগছেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জায়গা-জমি নিয়ে তাদের মধ্যে ৩টি চলমান মামলা রয়েছে। সম্পত্তি দখল নিয়ে আর কোন মামলা করলে প্রতিপক্ষ বোমা মেরে উড়িয়ে দেবে বলে হুমকি দিয়েছে। তার মায়ের নামে একটি জাল দলিল তৈরী তরে জায়গা-সম্পত্তি দখল করে রেখেছে। তিনি হামলার বিষয়ে নবীগঞ্জ থানায় অভিযোগ দায়েরের ৩ দিন পেরিয়ে গেলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।
উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর (বুধবার) ফয়জুল হাসান চৌধুরী বাদী হয়ে মৃত আশরাফ উদ্দিনের পুত্র আকাবির রহমান (৩৭) ও হলিমপুর পাঞ্জারাই গ্রামের খালেদ মিয়ার পুত্র ফারহান আহমদ এর বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করলে মামলাটি রুজু করা হয়েছে। তিনি তার বসতবাড়ি, সম্পত্তি ও জানমাল রক্ষায় প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।


     এই বিভাগের আরো খবর